বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৮ অপরাহ্ন

দুই কেজির দুই ইলিশ বিক্রি হচ্ছে ১২ হাজার টাকায়!

দুই কেজির দুই ইলিশ বিক্রি হচ্ছে ১২ হাজার টাকায়!

জনসংবাদ ডেস্ক: বছরের আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর -এ তিন মাসে বড় ইলিশের দেখা মিলে। ফলে ইলিশ প্রিয় অনেকেই অপেক্ষায় থাকেন এ সময়ের। বড় ইলিশের অপেক্ষার পালা শেষ হতে চলেছে। বাজারে আসতে শুরু করেছে বড় ইলিশ।

রাজধানীর বিভিন্ন বাজারে এক থেকে দুই কেজি ওজনের ইলিশ মিলছে। তবে দামটাও চড়া। বিশেষ করে দেড় থেকে দুই কেজি ওজনের ইলিশের দাম অনেকটাই মধ্যবিত্তদের নাগালের বাইরে। রাজধানীর রামপুরা বাজারে দুই কেজি ওজনের দুটি ইলিশ বিক্রি হয়েছে ১২ হাজার টাকায়।

শুক্রবার (১৬ আগস্ট) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, বাজার ভেদে এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ২০০০-২২০০ টাকায়। ৮০০-৯০০ গ্রাম ওজনের ইলিশ পাওয়া যাচ্ছে ৯০০-১০০০ টাকায়। ৬০০-৭০০ গ্রামের ইলিশ প্রতি পিস মিলছে ৬৫০-৭০০ টাকায় এবং ৫০০ গ্রামের নিচের ইলিশ পাওয়া যাচ্ছে ৩৫০-৫০০ টাকায়।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, এককেজি ওজনের ইলিশ এখন সব বাজারের পর্যাপ্ত পরিমাণে পাওয়া যাচ্ছে। তবে দেড় থেকে দুই কেজি ওজনের ইলিশ খুব কম পাওয়া যাচ্ছে। তবে মাঝে মধ্যে দেড়-দুই কেজি ওজনের ইলিশও বাজারে আসছে। অল্প পরিমাণে আসায় দেড়-দুই কেজি ওজনের ইলিশের দামটাও বেশ চড়া।

রামপুরা বাজারের মাছ ব্যবসায়ী সুদেব বলেন, ‘আজ (শুক্রবার) আমরা দুই কেজি ওজনের দুটি ইলিশ এনেছিলাম। দোকান খোলার পরপরই এক স্যার এসে দুটি ইলিশই কিনে নিয়েছেন। ৬ হাজার টাকা পিস হিসেবে দুটি ইলিশ বিক্রি করেছি ১২ হাজার টাকায়।’

রামপুরা বাজার থেকে ইলিশ কেনা মনির হোসেন বলেন, আমার বাসার সবাই ইলিশ মাছ পছন্দ করে। দুই ছেলে ইলিশ ছাড়া অন্য মাছ খেতেই চায় না। তাই অনেকটা নিয়মিতই ইলিশ মাছ কিনতে হয়। এখন যে হারে বাজারে ইলিশ আসছে, তাতে দাম একটু বেশিই মনে হচ্ছে।

খিলগাঁও তালতলা বাজার থেকে ইলিশ কেনা সোলাইমান হোসেন বলেন, ঈদের দিন থেকেই মাংস খাচ্ছি। মাংস খেতে খেতে একঘেয়েমি চলে এসেছে। তাই বাজারে বড় ইলিশের সন্ধানে এসেছিলাম। অন্যদিনের তুলনায় শুক্রবার বড় মাছ বেশি পাওয়া যায়। মাছ দেখে খুশিই হয়েছিলাম। কিন্তু দাম অনেকটা বেশি।

জনসংবাদ/এ.এস.আকন্দ

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8-২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি