সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৬:০৫ পূর্বাহ্ন

আজ অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমির পথে হাঁটতে চায় টাইগাররা

আজ অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমির পথে হাঁটতে চায় টাইগাররা

বিশ্বকাপে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজকে নাকাল করলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলটি কেম করবে, এই প্রশ্নটি দেশের সর্বত্র ঘুরপাক খাচ্ছে। শুধু বিশ্বকাপেই, ওয়ানডে ক্রিকেটে অস্ট্রেলিয়া পরিক্ষীত শক্তিশালী দলগুলোর একটি। তাদের বিরুদ্ধে মাশরাফিরা বৃহস্পতিবার লড়তে যাচ্ছে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় ইংর‌্যান্ডের নটিংহ্যামের ট্রেন্টব্রিজে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যে দাপট দেখিয়েছিলো টাইগাররা, তা দেখে যেনো বিস্মিত অজি শিবির। বাংলাদেশকে কোনোভাবেই তারা আন্ডার ডগ ভাবছেন না। তাদের দৃষ্টিতে টাইগাররা হট ফেভারিট। অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার সেটাই বললেন। বিশ্বকাপের বাইরে এই দুটি দল ১৮টি ওয়ানডে খেলেছে।

যেখানে ১৬টি জিতেছে অস্ট্রেলিয়া আর বাংলাদেশ মাত্র ১টি। একটি ম্যাচ পরিত্যক্ত। বিশ্বকাপে দু’বার সাক্ষাত হয়েছে এদের। দু’বারই বাংলাদেশের বিরুদ্ধে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। কাগজে কলমে অস্ট্রেলিয়া থেকে অনেক দুর্বল দলই বলতে হবে বাংলাদেশকে। কিন্তু বর্তমান ক্রিকেট বিশ্বে বাংলাদেশ যেনো জ্বলন্ত বারুদ।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর নিউজিল্যান্ডকেও প্রায় ধরে ফেলেছিলো মাশরাফিরা। তবে টাইগারদের ডেরা থেকে রক্ষা পায়নি ওয়েস্ট ইন্ডিজ। তাদের নাকাল করেই ছেড়ে দিয়েছে টাইগার সেনারা। এবার মাশরাফি -সাকিব বলছেন একটু ভিন্ন কথা। তারা বলেছেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের স্বপ্ন নিয়েই মাঠে নামবে বাংলাদেশ। হৃদস্পন্দন থেমে যাওয়া লড়াই হবে তাদের বিরুদ্ধে।

ওদিকে অস্ট্রেলিয়া শিবিরও আতঙ্কে আছে টাইগারদের নিয়ে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশাল জয় পাওয়ার কারণেই এই আতঙ্ক। সে কারণেই অস্ট্রেলিয়া বাংলাদেশের বিরুদ্ধে পূর্ণ শক্তির দল নামাচ্ছে।

ইনজুরি কাটিয়ে এ ম্যাচে ফিরতে পারেন অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। আরেক পেসার নাথান কোল্টার নাইলের ফেরাও অনেকটা নিশ্চিত। স্বাভাবিকভাবেই স্বস্তির নিঃশ্বাস ফেলছেন অজিরা। গতকাল নেটে অনুশীলন করেছেন স্টয়নিস। অস্টেলীয় কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছেন, ম্যাচ খেলার মতো ফিট হয়ে উঠেছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়েন এই অলরাউন্ডার।

শংকা ছিল বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার। এমন অবস্থায় বিকল্প হিসেবে মিচেল মার্শকে উড়িয়ে এনেছিল অস্ট্রেলিয়া। ল্যাঙ্গার বলেন, স্টয়নিস এখনো ছিটকে যায়নি। আশা করছি, বাংলাদেশের বিরুদ্ধে খেলবে সে। বিশ্বকাপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। আর পঞ্চম অবস্থানে বাংলাদেশ।

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8-২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি