রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৫:২৫ অপরাহ্ন

দুই প্রত্যক্ষদর্শীর বর্ণনায় শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলা

দুই প্রত্যক্ষদর্শীর বর্ণনায় শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলা

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনাস্থলের একটি হলো অভিজাত চিনামন গ্র্যান্ড হোটেল। রবিবার সকাল সাড়ে আটটায় এখানে বিস্ফোরণ ঘটে। হোটেলের ব্যবস্থাপক বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, হামলাকারী বুফের সারিতে মানুষের দাঁড়ানোর অপেক্ষায় ছিল। পরে সে সারির সম্মুখে গিয়ে বিস্ফোরণ ঘটায়।

রবিবার খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উদযাপনকালে রাজধানী কলম্বো ও তার আশেপাশের তিনটি গির্জা এবং তিনটি হোটেলে আটটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। ভয়াবহ সিরিজ বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২০৭ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা ইতোমধ্যেই ৫০০ ছাড়িয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সিরিজ বিস্ফোরণে দুই শতাধিক মানুষের প্রাণহানির ঘটনায় অপরাধীদের শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজয়বর্ধন জানিয়েছেন, ইতোমধ্যেই অপরাধীদের শনাক্ত করতে সক্ষম হয়েছেন তদন্তকারীরা। হামলায় জড়িত সন্দেহে সাত ব্যক্তিকে গ্রেফতারের কথা জানিয়েছেন তিনি।

চিনামন গ্র্যান্ড হোটেলের ব্যবস্থাপক বলেন, সময়টা ছিল সকাল সাড়ে আটটা। এই সময় এমনিতেই হোটেলে ব্যস্ততা থাকে। এমন সময় হামলাকারী বুফেতে দাঁড়ানো মানুষের সারির সম্মুখভাগে গিয়ে বিস্ফোরণ ঘটায়।

হোটেল শাংরি-লা’র সবখানে রক্ত আর রক্ত।

শ্রীলঙ্কান বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক অধ্যাপক কিয়েরান আরাসারাত্নম দ্বিতীয় তলার রেস্তোরাঁয় বিস্ফোরণের সময় হোটেলেই ছিলেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে তিনি জানান, বিস্ফোরণের ভয়াবহ শব্দ শুনে তিনি ১৮ তলা থেকে নিচতলায় দৌড়ে নামেন।

কিয়েরান বলেন, সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে, একেবারে বিশৃঙ্খল অবস্থা। আমি তাকিয়ে দেখি চারদিকে শুধু রক্ত আর রক্ত। সবাই ছুটছিল এবং অনেকেই জানতো কী ঘটেছে আসলে। মানুষের শার্টে রক্ত। একজনকে দেখলাম এক মেয়েকে অ্যাম্বুলেন্সে তুলে দিতে। দেয়াল ও মেঝে রক্তে ঢেকে গেছে।

৪১ বছরের এই ব্যক্তি জানান, যদি নাস্তার জন্য তিনি একটু দেরি না করতেন তাহলে বিস্ফোরণে হতাহতের মধ্যে তিনিও থাকতেন। তিনি বলেন, শিশুদের রক্তাক্ত শরীর দেখা মর্মান্তিক। ৩০ বছর আগে শরণার্থী হিসেবে শ্রীলঙ্কা ত্যাগ করি আমি। কখনও ভাবিনি এমন দৃশ্য আমাকে আবার দেখতে হবে।

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8-২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি