সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৫:১৮ পূর্বাহ্ন

হঠাৎ করেই জেড গ্রুপের শেয়ারের দাপট

হঠাৎ করেই জেড গ্রুপের শেয়ারের দাপট

শেয়ারের দাম বৃদ্ধির ক্ষেত্রে হঠাৎ করেই দাপট দেখিয়েছে জেড গ্রুপের একাধিক কোম্পানি। গত সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দাম বাড়ার শীর্ষ চারটি স্থানই দখল করেছে জেড গ্রুপের প্রতিষ্ঠান।

এগুলো হচেছ- মেঘনা কনডেন্সড মিল্ক, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, নর্দান জুট ম্যানুফ্যাকচারিং এবং প্রোগ্রেসিভ লাইফ। এর মধ্যে সর্বাধিক দাম বেড়েছে মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ারের।

মূল্যে বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে রাজি হয়নি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬ লাখ ৫ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৭৮ হাজার টাকা। এদিকে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৪ দশমিক ৫৯ শতাংশ।

মেঘনা কনডেন্সড মিল্কের পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় শীর্ষে ছিল মেঘনা পেট। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৩ দশমিক ২৭ শতাংশ। এর পরেই রয়েছে জেড গ্রুপে আরেক প্রতিষ্ঠান নর্দান জুট। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৩ দশমিক শূন্য ২ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা প্রোগ্রেসিভ লাইফের ১২ দশমিক ৭০ শতাংশ, ইষ্টার্ণ লুব্রিকেন্টের ১১ দশমিক ২৮ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ১১ দশমিক ১০ শতাংশ, ফাইন ফুডের ১০ দশমিক ৯৯ শতাংশ, রেকিট বেনকিজারের ১০ দশমিক ৭৯ শতাংশ, রূপালী লাইফের ৯ দশমিক ৬১ শতাংশ এবং জিল বাংলা সুগার মিলের ৯ দশমিক ৫৮ শতাংশ দাম বেড়েছে।

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8-২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি