রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৬:৫৮ পূর্বাহ্ন

শেরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

শেরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

সারাদেশের ন্যায় প্রত্যুষে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে ২৬ মার্চ মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ভোর ৬টায় শেরপুর জেলা মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবকের মধ্যে দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।

এসময় বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, শেরপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক। এরপর জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ড ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলার পরিষদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন, জে এন্ড এস গ্রুপের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাদুজ্জামান সাদী, জেলা বিএমএ পক্ষে সভাপতি ডাঃ আঃ বারেক তোতা ও সাধারণ সম্পাদক ডাঃ নাদিম হাসান, শেরপুর জেলা ছাত্রলীগের পক্ষে সভাপতি শোয়েব হাসান শাকিল ও সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম, জেলা আওয়ামীলীগ ও আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠন, জেলা জাতীয় পার্টি, শেরপুর সরকারি কলেজ ও বিভিন্ন স্কুল, শেরপুর প্রেসক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিট, সরকারি-বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষে পর্যায়ক্রমে পুম্পস্তবকের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী-বেসরকারী স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৭টা ৪৫ মিনিটে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন, যথাক্রমে জেলা প্রশাসক আনার কলি মাহবুব ও পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম। পতাকা উত্তোলন শেষে উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানান, জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, স্থানীয় সরকার উপ পরিচালক (উপ সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জন কেনেডি জাম্বিল, অতিরিক্ত জেলা প্রশাসক এবিএম এহছানুল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আমিনুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন সহ অন্যান্য কর্মকর্তাগণ।

পরে শ্বেতকপোত উড়িয়ে আনুষ্ঠানিকভাবে কুচকাওয়াজের উদ্বোধন করা হয়। এসময় কুচকাওয়াজে সালাম ও অভিবাদন গ্রহণ করেন, জেলা প্রশাসক ও পুলিশ সুপার। কুচকাওয়াজে পুলিশ, আনসার-ভিডিপ, কারারক্ষী, বাংলাদেশ স্কাউট, গার্লস গাইড, বিএনসিসি এবং স্কুল, কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫৭টি দল অংশ গ্রহণ করে। কুচকাওয়াজ শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে শরীরচর্চা প্রদশনী অনুষ্ঠিত হয়।

কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদশনী শেষে অংশ গ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্যাটাগরি অনুযায়ী ক্রেস্ট ও পুরষ্কার বিতরণ করা হয়।

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8-২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি