রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৬:৫৯ পূর্বাহ্ন

কুড়িগ্রামে উদযাপিত হচ্ছে জাতীয় দিবস

কুড়িগ্রামে উদযাপিত হচ্ছে জাতীয় দিবস

কুড়িগ্রামের নয়টি উপজেলায় যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।

পরে জেলা শহরের কলেজ মোড়ের বিজয় স্তম্ভে স্বাধীনতা যুদ্ধে জীবনদানকারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী, কুড়িগ্রাম পুলিশ সুপার মেহেদুল করিমসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

পরে সকাল ৮টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলনের সাথে সাথে কুড়িগ্রামের বিভিন্ন প্যারেড মাঠে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।পরে কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠের প্যারেড রাউন্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন।

এ সময় উপস্থিত জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এরপর শুরু হয় কুচকাওয়াজ ও শারীরিক কসরত ও ক্রীড়া প্রতিযোগিতা। এতে অংশগ্রহণ করেন বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, পুলিশ ও আনসার সদস্যরা। প্যারেড মাঠে দেখা গেছে লাল সবুজের পতাকা রঙের পোশাক পড়া বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের।সন্ধার পর থেকে কুড়িগ্রাম ক্যাবল নেটওর্য়াক (কুড়িগ্রাম চ্যানেলে) স্টেডিয়াম মাঠের এই অনুষ্ঠানটি দেখতে পারবেন এ জেলার বাসিন্দারা ।

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8-২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি