সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৫:১৮ পূর্বাহ্ন

‘ইসলাম ধর্ম গ্রহণ করছেন মাদুরো’

‘ইসলাম ধর্ম গ্রহণ করছেন মাদুরো’

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো একদিন না একদিন ইসলাম গ্রহণ করবেন। এ প্রতিশ্রতি দিয়েছেন স্বয়ং মাদুরো।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন তাকে ক্ষমতাচ্যুত করার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন সেই সময় এ মন্তব্য করলেন এক তুর্কি নেতা।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু শুক্রবার বলেন, গত বছর তার সঙ্গে বৈঠকের সময়ে ইসলাম ধর্ম গ্রহণের আগ্রহ ব্যক্ত করেছিলেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট মাদুরো। তিনি কোনো না কোনো সময় ইসলাম গ্রহণ করবেন বলেও তাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন।

চাভুসওগ্লু আরো জানান, সে সময় ওসমানিয়া সাম্রাজ্যের প্রতিষ্ঠাতাকে নিয়ে নির্মিত একটি টিভি সিরিজ দেখার পর এ প্রতিশ্রুতি ব্যক্ত করেছিলেন মাদুরো।

শুক্রবার তুরস্কের আলিনিয়া শহরে অবস্থিত আলাদ্দিন কেইকুবাত বিশ্ববিদ্যালয়ে ভাষণ দেয়ার সময় এ কথা জানান তুর্কি পররাষ্ট্রমন্ত্রী।

ভেনিজুয়েলার রাজধানী কারাকাসে গত বছরের সেপ্টেম্বর মাসে মাদুরোর সঙ্গে আলাপ করছিলেন চাভুসওগ্লু।। আলাপের সময়ে ওই টিভি সিরিজ দেখতে দেখতে মুসলিম হওয়ার আগ্রহ ব্যক্ত করছিলেন মাদুরো।

ভেনিজুয়েলার বিরোধী নেতা ও স্বঘোষিত প্রেসিডেন্ট হুয়ান গুয়াডোর সঙ্গে মাদুরোর টানাপড়েন যখন তুঙ্গে তখনই এ মন্তব্য প্রকাশ করলেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী। আর হুয়ান গুয়াডোকে অব্যাহত সমর্থন দিয়ে চলেছে যুক্তরাষ্ট্র ও তাদের মিত্র দেশগুলো।

প্রসঙ্গত, ভেনেজুয়েলার এই নেতা এক ইহুদি বংশোদ্ভূত রোমান ক্যাথলিক পরিবারে জন্মগ্রহণ করেন। পরে তিনি সমাজতান্ত্রিক ধারণায় দীক্ষা লাভ করেন।

সূত্র: পার্স টুডে

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8-২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি