বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪০ অপরাহ্ন

রাজশাহী জেলা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত, সভাপতি ও সম্পাদক বহিষ্কার

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ১২ বার দেখা হয়েছে

সাম্প্রতিক নানা আলোচনা সমালোচনার পর অবশেষে রাজশাহী জেলা শাখা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সেই সাতে ওই শাখার সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

বুধবার (১৯ অক্টোবর) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব নির্দেশ দেওয়া হয়।

এর আগে নারী কর্মীর সঙ্গে অসদাচরণ ও প্রকাশ্যে ফেনসিডিল খাওয়ার অভিযোগ ওঠায় রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা ও সাধারণ সম্পাদক জাকির হোসেন অমিকে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করেছিল কেন্দ্রীয় তদন্ত কমিটি।

ওই প্রেস বিজ্ঞপ্তি বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী জেলা শাখা কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্ত প্রতিবেদন অনুসারে নিম্নোক্ত সিদ্ধান্ত দেওয়া হলো

১. নৈতিক স্খলনজনিত কারণে সাকিবুল ইসলাম রানা (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী জেলা শাখা) কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো। তার বিরুদ্ধে বিএনপি-জামাত সংশ্লিষ্টতার অভিযোগ সত্য প্রমাণিত হয়নি।

২. নৈতিক স্খলনজনিত কারণে জাকির হোসেন অমি (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী জেলা শাখা) কে বাংলাদেশ ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হলো।

৩. বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী জেলা শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

৪. তদন্তাধীন অবস্থায় বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী জেলা শাখা কর্তৃক স্বাক্ষরিত বাংলাদেশ ছাত্রলীগ, বাগমারা উপজেলা শাখার যে কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দৃষ্টিগোচর হয়েছে যা অবৈধ বলে বিবেচিত হবে এবং রাজশাহী জেলা শাখার সকল নেতাকর্মীকে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানানো হলো।

উল্লেখ্য, এর আগে জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানার বিরুদ্ধে নারী কর্মীর সঙ্গে অসদাচরণের একটি অডিও ফেসবুকে ভাইরাল হয়। আর সাধারণ সম্পাদকের বিরুদ্ধে প্রকাশ্যে ফেনসিডিল খাওয়ার অভিযোগ ওঠে। দুটি ঘটনাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নানা বিতর্কের সৃষ্টি হয়।

দয়া করে এই পোষ্টটি আপনার পেজে শেয়ার করুন ...

এ জাতীয় আরো খবর..
All rights reserved © 2023 Jono Songbad | প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত