সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৪:১০ অপরাহ্ন

নির্বাচনের সর্বশেষ প্রস্তুতি নিয়ে ইসির সভা আজ

নির্বাচনের সর্বশেষ প্রস্তুতি নিয়ে ইসির সভা আজ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সর্বশেষ প্রস্তুতি নিয়ে আজ শনিবার বৈঠকে বসছে কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যর কমিশন। বিকাল ৩টায় আগারগাঁও নির্বাচন ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকের আলোচনায় গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ সংক্রান্ত বিধিমালাসমূহ পর্যালোচনা এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি রাখা হয়েছে। এই বৈঠকের পর আগামীকাল রবিবার তফসিল চূড়ান্ত করতে আরেকটি বৈঠকে বসবে ইসি।

এদিকে, জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নির্বাচনের ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত সব কর্মকর্তা ও কর্মচারির সাপ্তাহিক ও সরকারি ছুটি বাতিল করেছে ইসি। গত বৃহস্পতিবার ইসির সহকারি সচিব মোহাম্মদ শহীদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। এর অংশ হিসাবে গতকাল শুক্রবার অফিস করেছেন প্রধান নির্বাচন কমিশনারসহ চারজন নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিবসহ সচিবালয়ের সংশ্লিষ্টরা।

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, শনিবার বিকেল তিনটায় যে কমিশন সভা অনুষ্ঠিত হবে সেখানে তফসিল ঘোষণার বিষয়টি চুড়ান্ত হবে না। তবে নির্বাচনের সর্বশেষ প্রস্তুতি, আইন কানুনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতে তফসিল ও ভোটের বিষয়ে আলোচনা হয়। আগামী ২৭ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হতে পারে বলে রাষ্ট্রপতিকে একটি ধারণা দেয়া হয় বলে বৈঠকে উপস্থিত একজন নিশ্চিত করেছেন। বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা সাংবাদিকদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে আগামী ৪ নভেম্বর সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণা কবে হবে, সে সিদ্ধান্তও হবে ওইদিন।

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8 সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | কারিগরি সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি