সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৩:১১ অপরাহ্ন

‘তাহলে পুরো বেকারগোষ্ঠীকে পঙ্গু করে দেয়া হোক’

‘তাহলে পুরো বেকারগোষ্ঠীকে পঙ্গু করে দেয়া হোক’

দেশের যুব সমাজের কাছে বর্তমানে একটি চাকরি মানে অভাবের হাত থেকে নিজেকে ও পরিবারকে নিষ্কৃতি দেওয়া। আর আমাদের সমাজে সরকারি চাকরির মানে হলো সরাসরি সৃষ্টিকর্তার কৃপা ও জীবনের গ্যারান্টি। তবে সরকারি চাকরির সুযোগতো আর সবার জীবনে আসে না। তা পেতে অনেক আর্শীবাদ লাগে। তবেই সৃষ্টিকর্তা মুখ তুলে তাকান।

সম্প্রতি একাধিক দুর্ঘটনায় দুই যুবকের অঙ্গহানি ঘটনা ঘটে। ঘটনার পর সরাসরি প্রশাসন থেকে তাদের সরকারি চাকরিপ্রাপ্তি নিয়ে কথা হয়। একজন এরই মধ্যে চাকরি পেয়েও গেছেন। অপরজন কব্জি থেকে হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। তাকেও সরকারি চাকরি দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু একই ঘটনা বারংবার ঘটলেও এর প্রতিকারে যথোপোযুক্ত পদক্ষেপ নেওয়া হচ্ছে না। এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আনিসুর সুমন নামে দেশের একজন সচেতন নাগরিক কিছুটা বিরূপ মন্তব্য প্রকাশ করেছে।

ফেসবুকের স্ট্যাটাস অনুযায়ী, ‘‘কী এক আজব রাষ্ট্রযন্ত্ররে বাপ! যেখানে চোখ কেড়ে নিয়ে সরকারি চাকরি, একটা হাত কেটে নিয়ে সরকারি চাকরি! যেহেতু অপরাধীর বিচারের আগেই একটা সরকারি চাকরি ধরিয়ে দিয়েই রাষ্ট্র তার দায় সেরে পার পেয়ে যাচ্ছে!’

‘তাহলে পুরো বেকারগোষ্ঠীকে পঙ্গু করে দেয়া হোক, তাতে অন্তত হাজার হাজার বেকাররা পঙ্গু হলেও সরকারি চাকরি তো পাবে। অপরাধ-অপরাধীর টার্ম ভুলে যান। আপনি কী বলেন!’

উল্লেখ্য, সবশেষ খবর, গত মঙ্গলবার বিআরটিসির দোতলা বাস ও স্বজন পরিবহনের রাস্তারাজত্ব নিয়ে দুই বাসের চিপায় পড়ে ডান হাত হারান তিতুমীর কলেজের রাজীব হোসেন। তার চিকিৎসার যাবতীয় খরচ সরকার বহনের ঘোষণা দিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন রাজীব সুস্থ হলে তাকে সরকারি চাকরি দেওয়া হবে।

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8 সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | কারিগরি সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি