সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৩:১৩ অপরাহ্ন

কানাডায় বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপন

কানাডায় বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপন

বাংলাদেশ হাই কমিশন আয়োজিত অনুষ্ঠানে পহেলা বৈশাখের চিরায়ত সঙ্গীত এসো হে বৈশাখ এর তালে তালে অটোয়ায় প্রবাসী বাংলাদেশিরা অত্যন্ত উৎসবমুখর এবং আনন্দময় পরিবেশে বাংলা সন ১৪২৫ কে বরন করে নিয়েছে। এ উপলক্ষে রিশেলিউ ভানিয়ের কমিউনিটি সেন্টারে দিনব্যাপী বৈশাখী আয়োজন করা হয়।

সকালে বৈশাখী মেলার উদ্বোধনীর মধ্য দিয়ে দিনের শুরু হয়। এ মেলার বিভিন্ন স্টলে দেশীয় ঐতিহ্যবাহী পোশাক, হস্তশিল্প এবং মুখরোচক বাঙালি খাবারের পসরা সাজানো হয়।গতানুগতিক স্টলের পাশাপাশি, কানাডায় পরিচালিত বাংলাদেশীদের বিভিন্ন সংগঠনের সামাজিক কর্মকাণ্ডের সচেতনতামূলক স্টল বসে।

বিকেলে হাই কমিশনের কাউন্সেলর সাখওায়াত হোসেন এর সঞ্চালনায় উন্নয়ন মেলা উপলক্ষে বাংলাদেশের উন্নয়ন সংক্রান্ত একটি আলোচনা সভার আয়োজন করা হয় যার সভাপতিত্ব করেন কানাডায় বাংলাদেশের মান্যবর হাই কমিশনার মিজানু্র রহমান। উক্ত আলোচনার মূল প্রবন্ধ পাঠ করেন হাই কমিশনের বাণিজ্য বিষয়ক প্রথম সচিব শাকিল মাহমুদ। আলোচনা সভায় কার্লটন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মিজ নীপা ব্যানাজী স্বাধীনতা পরবর্তী সময়ের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশ অর্থনৈতিক অগ্রসরতা এবং সামাজিক উন্নয়নের যে উদাহরন স্থাপন করেছে তার ভূয়সী প্রশংসা করেন।

দিনব্যাপী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হাইকমিশনের মিনিস্টার এবং টরেন্টোতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল নাইম উদ্দীন আহমেদ সহ কানাডায় প্রবাসী সকল স্তরের বাংলাদেশিগন। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন হাই কমিশনের হেড অব চ্যান্সারি আলাউদ্দিন ভুঁইয়াসহ আরো অনেকে।

দয়া করে সংবাদটি শেয়ার করুন

© ২০১8 সর্বস্বত্ব সংরক্ষিত জন সংবাদ | কারিগরি সহযোগিতায় ক্লাইম্যাক্স আইটি নেট |
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি